লুকিয়ে মহিলাদের স্নানের ছবি তোলার অভিযোগ বালি খাদানের কর্মীদের বিরুদ্ধে , রণক্ষেত্র বাঁকুড়ার সিমলি গ্ৰামে

30th May 2020 বাঁকুড়া
লুকিয়ে মহিলাদের স্নানের ছবি তোলার অভিযোগ বালি খাদানের কর্মীদের বিরুদ্ধে , রণক্ষেত্র বাঁকুড়ার সিমলি গ্ৰামে


নিজস্ব সংবাদদাতা ( বাঁকুড়া ) :  বালি খাদানের ঘটনাকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নিল বাঁকুড়ার রাইপুরের সিমলি গ্রাম। উত্তেজিত গ্রামবাসীরা বালি খাদান মালিকের অফিসে ভাঙ্গচুর চালায় বলে অভিযোগ। শুক্রবার সন্ধ্যার এই ঘটনায় পুলিশ ও গ্রামবাসী দুই পক্ষেরই কয়েক জন কমবেশী আহত বলে খবর।

    গ্রামবাসীদের তরফে দাবী করা হয়েছে, গত ২২ মে থেকে ফের এই বালি খাদান চালু হয়েছে। গ্রামের মেয়েরা নদীতে স্নান করতে গেলে বালি খাদানের সঙ্গে যুক্ত কর্মীদের কয়েকজন তাদের ছবি মোবাইলে তোলে। এই ঘটনার প্রতিবাদ তারা জানান। পরে পুলিশ এসে গ্রামবাসীদের উপর চড়াও হয় বলে অভিযোগ। এমনকি মহিলা পুলিশ কর্মী উপস্থিত থাকা সত্বেও পুরুষ পুলিশ কর্মীরা গ্রামের মেয়েদের মারধোর করে বলে অভিযোগ। পরিস্থিতি আরো উত্তপ্ত হয়ে উঠলে খাতড়ার এসডিপিও বিবেক ভার্মার নেতৃত্বে বিশাল পুলিশ বাহিনী গ্রামে পৌঁছায়। উপস্থিত হন স্থানীয় বিধায়ক বীরেন্দ্রনাথ টুডু ও পঞ্চায়েত সমিতির সভাপতি রাজকুমার সিংহ। তারা উত্তেজিত গ্রামবাসীদের সঙ্গে আলোচনা করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।





Others News

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) : তোপধ্বনি তে কেঁপে উঠল বিষ্ণুপুর । শুরু হল মল্ল রাজাদের ১০২৫ বছরের অষ্টমী পূজোর সন্ধিক্ষণ।

প্রাচীণ ঐতিহ্য ও পরম্পরা মেনে আজও নিষ্ঠাভরে বিষ্ণুপুর রাজ বাড়িতে দেবী দুর্গা 'মৃন্ময়ী নামে পূজিতা হন। জানা গিয়েছে, পূর্ব প্রথা মতোই প্রাচীণ রীতি মেনে মহাষ্টমীর সন্ধিক্ষণে কামান দাগার মধ্য দিয়ে বিষ্ণুপুর রাজ বাড়িতে শুরু হয়ে গেল 'বড় ঠাকরুনে'র পুজো। তবে এবার করোনা পরিস্থিতির মধ্যেও দর্শক সাধারণের উপস্থিতি ছিল বাঁধভাঙ্গা। সরকারী নিয়মকে মান্যতা দিয়ে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে দেবী বন্দনা। এমনকি এখানে কামান দাগার পর্বেও অন্যান্য বছরের তুলনায় এ বছরে অল্প সংখ্যক লোককে নিয়ে ঐ কাজ সম্পূর্ণ করা হয়েছে।

শুরুর সময় থেকে অষ্টমীর সন্ধিক্ষণ ঘোষণা করা হয় বড় কামানের গর্জনের শব্দে। যার আওয়াজে রাজবাড়িতে আরতি নৃত্যও শুরু হয়ে যায়।